করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন তৃণমূল বিধায়ক : শোকের ছায়া রাজনৈতিক মহলে

1st October 2020 8:16 pm বাঁকুড়া
করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন তৃণমূল বিধায়ক : শোকের ছায়া রাজনৈতিক মহলে


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : এবার করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন বাঁকুড়া জেলার ইন্দাস বিধানসভার বিধায়ক গুরুপদ মেটে । মৃত্যুকালে বয়স হয়েছিল ৫২ বছর I আজ সন্ধ্যে সাড়ে ছটা নাগাদ হাওড়ার একটি বেসরকারি হাসপাতালে তার মৃত্যু হয় I তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জির নব নির্বাচিত তৃণমূল কংগ্রেসের বিষ্ণুপুর সাংগঠনিক জেলার পর্যবেক্ষক হিসেবে নিযুক্ত হয়েছিলেন বিধায়ক  I তিনি ২০১১ সালের পর থেকে পরপর দুবার বিরোধী দলকে পরাজিত করে এমএলএ পদে নির্বাচিত হয়েছিলেন ।

২০১৯ এর লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের ভরাডুবি হওয়ার পর ২০২১ এর বিধানসভা ভোটকে সামনে রেখে রাজ‍্যে পুনরায় তৃণমূল সরকার গঠন করার জন্য বিভিন্ন মিটিং-মিছিলে তিনি যোগদান করছিলেন । আর এর মধ‍্যেই গত ২২ শে সেপ্টেম্বর  বিধায়ক ও তার স্ত্রীর কোভিড  পজেটিভ ধরা পড়ে । সঙ্গে সঙ্গেই বিধায়ক সহ তার স্ত্রীকে ওন্দা কোভির হাসপাতলে ভর্তি করা হলে কিছুদিনের মধ্যেই তার স্ত্রী সুস্থ হয়ে বাড়ি ফেরেন । কিন্তু বিধায়ক এর স্বাস্থ্য পরিস্থিতির অবনতি ঘটলে গত ২৪ শে সেপ্টেম্বর হাওড়ার  একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় । আর সেখানেই আজ সন্ধে সাড়ে ছটায় বিধায়ক সাহেবের মৃত্যু ঘটে । বিধায়ক গুরুপদ মেটের  মৃত্যুতে শোকের ছায়া  গোটা ইন্দাস জুড়ে ।





Others News

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : তোপধ্বনি তে কেঁপে উঠল বিষ্ণুপুর । শুরু হল মল্ল রাজাদের ১০২৫ বছরের অষ্টমী পূজোর সন্ধিক্ষণ।

প্রাচীণ ঐতিহ্য ও পরম্পরা মেনে আজও নিষ্ঠাভরে বিষ্ণুপুর রাজ বাড়িতে দেবী দুর্গা 'মৃন্ময়ী নামে পূজিতা হন। জানা গিয়েছে, পূর্ব প্রথা মতোই প্রাচীণ রীতি মেনে মহাষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগার মধ্য দিয়ে বিষ্ণুপুর রাজ বাড়িতে শুরু হয়ে গেল 'বড় ঠাকরুনে'র পুজো। তবে এবার করোনা পরিস্থিতির মধ্যেও দর্শক সাধারণের উপস্থিতি ছিল বাঁধভাঙ্গা। সরকারী নিয়মকে মান্যতা দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে দেবী বন্দনা। এমনকি এখানে কামান দাগার পর্বেও অন্যান্য বছরের তুলনায় এ বছরে অল্প সংখ্যক লোককে নিয়ে ঐ কাজ সম্পূর্ণ করা হয়েছে।

শুরুর সময় থেকে অষ্টমীর সন্ধিক্ষণ ঘোষণা করা হয় বড় কামানের গর্জনের শব্দে। যার আওয়াজে রাজবাড়িতে আরতি নৃত্যও শুরু হয়ে যায়।